অরিজিনাল স্মার্টফোন চেনার উপায় জানুন।

অরিজিনাল স্মার্টফোন চেনার উপায় জানুন। নতুন স্মাটফোন কেনার ক্ষেত্রে অবশ্যই ভালোভাবে যাচাই করে কেনা উচিত।শুধু বাইরের ডিজাইন সুন্দর দেখে না কিনে ফোনের হাডওয়ার এবং সফটওয়ার ভালোভাবে দেখে নেওয়া উচিত।এক্ষেত্রে কিছু এপস রয়েছে যেগুলো দিয়ে গুরুত্বপূর্ণ হাডওয়ার ও সফটওয়্যার(যেমনঃ প্রসেসর,জিপিইউ,ক্যামেরা,সেন্সর ইত্যাদি ) যাচাই করা যায়।

  • সহজেই আসল স্মাটফোন যাচাই করার জন্য সিপিইউ-জেড অ্যাপটি বেশ উত্তম।অরিজিনাল ব্র্যান্ড এর হ্যান্ডসেট পরীক্ষা করতে “সিপিইউজেড পরীক্ষা করে নেওয়া যেতে পারে।”সিপিইউ জেড ” অ্যাপটি প্লে স্টোর থেকে খুব সহজেই ইনস্টল করা যায়।
  • বেঞ্চমার্ক পরীক্ষাঃ এখন কম্পিউটারের পাশাপাশি স্মাটফোন এর গতি এবং সক্ষমতা যাচাই করতে বেঞ্চমার্ক পরীক্ষা করার জন্য নানা রকম অ্যাপ রয়েছে।এসব অ্যাপের মাধ্যমে ফোনের পারফরমেন্স জানা যায় অতি সহজে।অফিশিয়াল স্কোরের সাথে আপনার হাতের ফোনটির স্কোর মিলে গেলে ফোনটি নিয়ে চিন্তার কিছু নেই।আর স্কোর না মিললে ফোনটির মৌ্লিকত্ব নিয়ে প্রশ্ন দেখা দেয়।গুগল প্লে স্টোর থেকে এই  ধরনের বেঞ্চমার্ক ভিত্তিক অ্যাপগুলো পাওয়া সম্ভব।

  • আইএমইআই যাচাইঃ আইএমইআই হচ্ছে একটি মোবাইল ফোন হ্যান্ডসেট এর গোপন কোড।যার পূর্ণরুপ International mobile equipment Identity. এই নম্বরের মাধ্যমে যেকোন মোবাইলের চুরি বা হারিয়ে যাওয়া তথ্য ফিরিয়ে আনা যায়।একটি নতুন স্মার্টফোন কেনার সময় IMEI চেক করে সেট টি ব্লক আছে কিনা যাচাই করা যায়। যদি আপনার কেনা স্মার্টফোন কালো তালিকায় অন্তর্ভুক্ত হয় তাহলে IMEI চেক করার মাধ্যমে জানা যাবে।

  • আমরা যখন স্মার্টফোন ক্রয় করি তখন বিক্রেতা নানান ভাবে আমাদের ঠকায়।অরিজিনাল স্মার্টফোনের মত অবিকল নকল স্মার্টফোন আপনার নিকট আসল বলে বিক্রি করে দেয়।নকল থেকে মুক্ত হয়ে অরিজিনাল স্মার্টফোন কিনতে উপরের তিনটি পরীক্ষা করে নিতে পারেন।

এসব নিয়ম নিয়ম জানলে নকল স্মার্টফোন নিয়ে ঠকার সময় শেষ। অরিজিনাল স্মার্টফোন চেনার উপায় জানুন।

আরও জানুনঃ গোপন কোড জেনে হয়ে যান মোবাইল এক্সপার্ট। <> http://sonalikantha.com/গোপন-কোড-জেনে-হয়ে-যান-মোবা/

অরিজিনাল স্মার্টফোন চেনার উপায় জানুন।উপরের নির্দেশনা গুলো ফলো করে স্মার্টফোন আসল না নকল যাচাই করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here