পন্টিংয়ের চোখে এবারের বিশ্বকাপে সাকিবই সেরা!

পন্টিংয়ের চোখে এবারের বিশ্বকাপে সাকিবই সেরা!
ছবিঃ সংগৃহীত

পন্টিংয়ের চোখে এবারের বিশ্বকাপে সাকিবই সেরা!

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ শুরু হতে আর মাত্র ৩ দিন।

এর আগে চলছে দলগুলোর প্রস্তুতি ম্যাচ। বাংলাদেশের প্রথম প্রস্তুতি ম্যাচ ছিলো গতকাল পাকিস্তানের বিপক্ষে কিন্তু বৃষ্টিতে ভেস্তে যায় খেলাটি। এবার ২৮ তারিখে আছে ভারতের বিপক্ষে।

শ্রেষ্ঠত্বের লড়াইয়ে চলছে বিশ্বকাপ বিশ্লেষণ, বিশ্ব ক্রিকেট ভুগছে ক্রিকেট জ্বরে। সেরা কে হবে এটা নিশ্চিত না হলেও সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়ক রিকি পন্টিং এবং একাধিকবার ওয়ার্ল্ডকাপ জয়ী এই অস্ট্রেলিয়ানের চোখে এবারের আসরে সেরা খেলোয়াড় হচ্ছেন বাংলাদেশের ক্রিকেট নক্ষত্র সাকিব আল হাসান।

পন্টিংয়ের মতে “এবারের আসরের সেরা খেলোয়াড় সাকিব, ও (সাকিব) গত ১৩/১৪ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেটাঙ্গনে খেলে আসছেন। যদিও বল ভালো ঘুরাতে পারেন না, তবে উইকেট নেওয়ার সেই দক্ষতা তাঁর আছে”

“এছাড়া সে (সাকিব) আইপিএল, বিগ ব্যাশ সহ বিভিন্ন লীগে খেলে থাকে। এদিক থেকে সাকিব একজন অভিজ্ঞ খেলোয়াড়”।পন্টিংয়ের চোখে এবারের বিশ্বকাপে সাকিবই সেরা!

সাকিব ক্রিকেট বিশ্বকাপে খেলেছে মোট ২১টি ম্যাচ, যেখানে পেয়েছেন ২৩ উইকেট। উইকেটের বিচারেও এতটা আহামরি না হলেও সাকিব কিন্তু এবার অনেক পরিণত এবং বিশ্বকাপের জন্য ফিটটেড। অনেক ইন্টারভিউতেও বলেছেন তাঁর আশা আকাঙ্খার কথা। এবারের বিশ্বকাপে কোন পর্যায়ে যেতে চান সেই লক্ষ্যও ঠিক করে রেখেছেন সাকিব আল হাসান।

আরও পড়ুনঃ “সেরা হয়েই বিশ্বকাপ শুরু সাকিব আল হাসানের। ” http://sonalikantha.com/সেরা-হয়েই-বিশ্বকাপ-শুরু-স/

পন্টিংয়ের চোখে এবারের বিশ্বকাপে সাকিবই সেরা! এছাড়া সাকিব আল হাসান বাদেও রিকি পন্টিং দেশ সেরা ওপেনার তামিম ইকবালেরও প্রশংসার পাশাপাশি সম্ভাবনার এক নাম বলে আখ্যা দেন।

বাংলাদেশের শক্তি সামর্থ নিয়ে নতুন করে কিছু বলার নেই। ৪ জন ক্রিকেটারের ৪র্থ ও ৫ম বিশ্বকাপ, এছাড়া অনেকের বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা আছে। সেই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে দল বেঁধে এগিয়ে যেতে চায় টিম টাইগার্স।

কাগজে কলমে দেখা যায় বাংলাদেশের রাউন্ড ভিত্তিক অর্জন শুধু গত আসরের নক আউট পর্ব পর্যন্ত। এর বাইরে উল্লেখযোগ্য কোন অর্জন নেই বাংলাদেশের।

টপ ইলেভেনে সাকিব আল হাসানের কথা আলাদা করে বলতে গেলে তিনি বর্তমানে বিশ্বের সেরা অলরাউন্ডার। তাঁর দিকে আলাদা নজর অবশ্যই থাকবে বিশ্ব ক্রিকেটের। এছাড়া বাংলাদেশের বাংলার ১৬ কোটি মানুষের ৩২ কোটি হাতই দেশের সুনামের দিকে তাঁকিয়ে দোয়া করবে মন ভরে।

শুভ সূচনা, শুভ কামনায় এগিয়ে যাক ম্যাশ বাহিনী।

দিন শেষে সবাই এটাই চাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here