সালমান শাহ অভিনীত যত ছবি।

salman shah film
সালমান শাহ অভিনীত যত ছবি।

সালমান শাহ অভিনীত যত ছবি। সালমাান শাহ’র জীবদ্দশায় যত গুলো ছবিতে অভিনয় করে গেছেন সবগুলোই ছবি সুপারহিট হয়ে আজও দর্শক মহলে প্রশংসা পাচ্ছেন।সালমান শাহ তার জীবদ্দশায় সর্বমোট ২৭ ‍টি বাংলা ছায়াছবিতে অভিনয় করেছেন।তার বিপরীতে মোট আট জন নায়িকা অভিনয় করেন।

১৯৯৩ সালের ২৫ মার্চ সালমান শাহ অভিনীত প্রথম ছবি “কেয়ামত থেকে কেয়ামত” মুক্তি পায়। সালমান শাহ’র বিপরীতে এই ছবিটিতে নায়িকা হিসেবে অভিনয় করেন সুন্দরী ও জনপ্রিয় নায়িকা মৌসুমি।সালমাান শাহ’র সাথে অভিনীত মৌসুমীর আরও তিন’টি ছবি হলো “দেনমোহর, অন্তরে অন্তরে, স্নেহ”।

সালমান শাহ‘র বিপরীতে নায়িকা হিসেবে অভিনয় করা সবচেয়ে সফল জুটি বলা হয়ে থাকে জনপ্রিয় নায়িকা শাবনুর‘কে।বলা হয়ে থাকে বাংলা সিনেমার অন্যতম জনপ্রিয় ও সফল জুটি হলো সালমান শাহ ও শাবনুর জুটি।সালমান শাহ ও শাবনুর অভিনীত ছবিগুলো “শুধু তুমি, বিক্ষোভ, স্বপ্নের ঠিকানা, সুজন সখি, মহা মিলন. বিচার হবে, তোমাকে চাই, স্বপ্নের পৃথিবী, জীবন সংসার, চা্ওয়া থেকে পাওয়া, প্রেম প্রেয়সী, স্বপ্নের নায়ক, আনন্দ অশ্রু, বুকের ভেতর আগুন”। এই জনপ্রিয় জুটি সর্বমোট ১৩ ‍টি ছবিতে অভিনয় করেছেন।

জীবন রহমান পরিচালিত “প্রেম যুদ্ধ ও জাহন ঝন্টু পরিচালিত “কন্যাদান” ছবিতে সালমান শাহ’র বিপরীতে অভিনয় করেন চিত্রনায়িকা লিমা।

চিত্রনায়িকা শাবনাজ এর সাথে জুটি বেঁধে “আঞ্জুমান, আশা ভালোবাসা, মায়ের অধিকার” এই তিনটি ছবিতে অভিনয় করেন সালমান শাহ।

এছাড়াও মালেক আফসারী পরিচালিত সালমান শাহ‘র “এই ঘর এই সংসার” ছবিতে জীবনের প্রথম ও শেষ ছবিতে অভিনয় করেন নায়িকা লিমা। এরপর লিমাকে আর কোন ছবিতে অভিনয় করতে দেখা যায় নাই।

চিত্রনায়িকা শাহনাজের সাথে “সত্যের মৃত্যু নেই” এবং নায়িকা শিল্পির সাথে “প্রিয়জন” ছবিতে অভিনয় ক্ষনজন্মা সুপার হিরো সালমান শাহ।

আরও পড়ুনঃ ডঃ মাহফুজুর রহমানের লজ্জার ঘটনা। http://www.sonalikantha.com/ড-মাহফুজুর-রহমানের-১০টি-ল/

চিত্রনায়িকা শ্যামা‘র বিপরীতে “শুধু” ছায়াছবিতে অভিনয় করেন সালমান শাহ।

এই ছবিগুলোতে অভিনয় করেই জীবনের ইতি টানতে হলো কোটি ভক্তের হৃদয়ে ভালোবাসার দাগ কাটা সুপার সালমান শাহ।

সিনেমা প্রেমীদের ধারনা আরও যত দিন বাংলা সিনেমার অস্তিত্ব থাকবে ততদিন সালমান শাহ বাংলাদেশের মানুষের হৃদয়ে থাকেবে।বিগত ২৫ বছরে আজও সালমান শাহ‘র অভাব অনুভব করে বাংরাদেশের সিনেমা পাগল মানুষ।এতদিনে অসেক নায়ক এলে গেলেও সালমান শাহ‘র শূন্যস্থান কেউ পূরণ করতে পারেনি। সালমান শাহ অভিনীত যত ছবি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here