হার্শা ভোগলের চোখে বিশ্বকাপে বাংলাদেশের সম্ভাবনা!

বাংলাদেশ ক্রিকেট দল হার্শা ভোগলে
ছবিঃ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল এবং ভারতীয় ক্রিকেট উপস্থাপক হার্শা ভোগলে।

হার্শা ভোগলের চোখে বিশ্বকাপে বাংলাদেশের সম্ভাবনা!

কিছুদিন আগেই ভারতের জনপ্রিয় ক্রিকেট আপডেট সাইট ক্রিকবাজের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে হার্শে ভোগলের ইন্টারভিউ নেওয়া হয় বাংলাদেশ দলের প্রেডিকশন, খুটিনাটি তথ্য বিশ্লেষণ ও এশিয়ার বাইরে এসে উপমহাদেশে কেমন করতে পারে। তা নিয়ে এক বিশেষ প্রতিবেদন সম্প্রচার করা হয়। সেখানে দেখা যায় ভারতীয় ক্রিকেট উপস্থাপক ও কলামিস্ট হার্শা ভোগলের মুখে বাংলাদেশ সম্বন্ধে ইতিবাচক কথা বলতে।

প্রথমে তিনি বিশ্লেষণ করেন এশিয়া মানে ঘরের মাঠে বাংলাদেশ কেমন খেলে এবং এশিয়ার বাইরে বাংলাদেশ কেমন খেলে তার একটি চিত্র তুলে ধরেন।

সেই তথ্যে দেখা যায় বাংলাদেশ ঘরের মাঠে যতগুলো ম্যাচ খেলেছে সেই ম্যাচগুলোর মধ্যে জেতার পার্সেন্টেজ ৭২% এরো বেশি, আর ঘরের বাইরে মানে উপমহাদেশে যতগুলো ম্যাচ খেলেছে তার মধ্যে জেতার পার্সেন্টেজ ৩৭% এর আশেপাশে। এতে বুঝা যায় বাংলাদেশ ঘরের মাঠে যতটা শক্তিশালী ঘরের বাইরে ঠিক তার চেয়েও দূর্বল।

হার্শা ভোগলে বলেন, “বাংলাদেশ ঘরের মাঠে খুবই শক্তিশালী এবং তাঁদের জেতার হার ৭২% এর উপরে। এতে দেখা যায় তারা ঘরের মাঠে হলেও অনেক উন্নতি লাভ করেছে। কিন্তু উপমহাদেশে তাঁদের জেতার সামর্থটা খুবই কম”

আরও পড়ুনঃ পন্টিংয়ের চোখে এবারের বিশ্বকাপে সাকিব সেরা।
http://sonalikantha.com/পন্টিংয়ের-চোখে-এবারের-ব/

হার্শা ভোগলে বলেন, “তাও বাংলাদেশের সামর্থ অনেক, যেখানে সাকিব আল হাসানের মত বিশ্বসেরা অলরাউন্ডার রয়েছে। রয়েছে তামিমের মত ওয়ার্ল্ড ক্লাস ব্যাটসম্যান। এছাড়া মুশফিক খুবই ডিফেন্ডেবল ব্যাটসম্যান, এছাড়া মাহমুল্লাহ্ রিয়াদ একজন ভালো মানের ফিনিশার। রয়েছে রুবেল, মুস্তাফিজ”

তিনি বাংলাদেশের ক্যাপ্টেন মাশরাফী সম্পর্কে বলেন, “মাশরাফী অনেক ভালো একজন ক্যাপ্টেন, শরীরের অনেক দখল নিয়ে খেলে যাচ্ছেন। টিম মেন্টেইনে মাশরাফী অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে। তাঁর হাত ধরে কিছু করা সম্ভব”

এছাড়া সেমিফাইনাল নিশ্চিত সম্বন্ধে তিনি আরো বলেন, “এবারের বিশ্বকাপ অনেকটা টাপ একটি বিশ্বকাপ হবে, সেক্ষত্রে বলতে গেলে তামিম, সাকিব, মুশফিক, মাশরাফীদের সেরাটা খেললে তাঁদের সেই সামর্থ রয়েছে”। হার্শা ভোগলের চোখে বিশ্বকাপে বাংলাদেশের সম্ভাবনা!

হার্শা ভোগলের ইন্টারভিউয়ের দিকে খেয়াল করলে আমরা দেখতে পাই যে তিনিও আশা করেন বাংলাদেশেরও সম্ভব এবারের বিশ্বকাপে কিছু একটা করে দেখাবার। বাংলাদেশও সেমিফাইনালে যাওয়ার সামর্থটা রাখে। তবে যেভাবে বাংলাদেশ দলে ইঞ্জুরির হানা আসছে তাতে দলের ম্যানেজমেন্টেসহ দেশবাসিরও একটা ভয় কাজ করছে মনের মধ্যে। তবে ক্রিকেটারদের আত্ববিশ্বাস এখনো ১০০ তে ১০০ আছে বলেই ধারণা করা হচ্ছে।

সব ছাপিয়ে বাংলাদেশ সামনে এগিয়ে যাবে এমনটাই আশা করেন ১৬ কোটি ক্রিকেট ভক্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here