প্রাক্তন ভিপি নুরের বিরুদ্ধে ধর্ষণ মামলায় বিচারের জন্য প্রধানমন্ত্রীর সহায়তা চেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী

0
655
প্রাক্তন ভিপি নুরের বিরুদ্ধে ধর্ষণ মামলায় বিচারের জন্য প্রধানমন্ত্রীর সহায়তা চেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী

প্রাক্তন ভিপি নুরের বিরুদ্ধে ধর্ষণ মামলায় বিচারের জন্য প্রধানমন্ত্রীর সহায়তা চেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী!

ধর্ষণের মামলায় সাবেক ডিইউসিএসইউ ভিপি নুরুল হক নূর ও পাঁচ জন কোটা বিরোধী নেতাকে অভিযুক্ত করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বিচারের জন্য শেখ হাসিনার সহায়তা চেয়েছেন।

শুক্রবার বিকেলে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের বাইরে গণমাধ্যমের সামনে হাজির হয়ে বোরকা পরা মহিলা হুমকি দিয়েছিল যে ছয়জনের বিচার না করা হলে তার নিজের প্রাণ হুমকি দেওয়া হবে।

তিনি বলেন, “অনেকে আপনাকে গণভবনে মা [হাসিনা] বলে অভিহিত করে এবং ন্যায়বিচারের প্রতিশ্রুতি দিয়ে সময় নষ্ট করার পরে ক্ষতিগ্রস্থদের হুমকি দেয়,” ২০১৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র ইউনিয়নের নির্বাচনে জয় লাভের পরে তার বাসভবনে শেখ হাসিনার সাথে দেখা হওয়া নুরকে উল্লেখ করে বলেন। ।

“আমি শিশু হিসাবে নয়, নিগৃহীত ও অসহায় নাগরিক হিসাবে আপনার কাছে বিচার চাইছি [হাসিনা]। এবং যদি আপনি আমার মৃত্যুর আগ পর্যন্ত আমার কথা বিশ্বাস না করেন তবে আমার মৃত্যু হতে পারে যা এই ঘটনার বিচার নিশ্চিত করবে, “ইসলামিক স্টাডিজের শিক্ষার্থী যোগ করেছেন।

এই মামলার মূল আসামি হলেন, একই বিভাগের স্নাতকোত্তর শিক্ষার্থী হাসান আল মামুন, যিনি ওই মহিলা কর্তৃক আনা অভিযোগের বিষয়ে সাম্প্রতিক স্থগিত হওয়া অবধি সাধারণ ছাত্রদের অধিকার সংরক্ষণে বাংলাদেশ কাউন্সিলের আহ্বায়ক হিসাবে দায়িত্ব পালন করেছিলেন।

সরকারি চাকরিতে কোটা পদ্ধতিতে সংস্কারের দাবিতে এই কাউন্সিলটি গঠন করা হয়েছিল। মামুনের বিরুদ্ধে অভিযুক্ত ভুক্তভোগীকে ধর্ষণ করার আগে তাকে বিবাহের মিথ্যা প্রতিশ্রুতি দেওয়ার লোভ দেওয়ার অভিযোগ আনা হয়।

অপর আসামিরা- নূর, নাজমুল হাসান সোহাগ, সাইফুল ইসলাম, নাজমুল হুদা ও আবদুল্লাহ হিল বাকী মামুনের বিরুদ্ধে করা অপরাধের অভিযোগ এনে অভিযুক্ত রয়েছে।

ওই মহিলার ছয়জনের বিরুদ্ধে ইন্টারনেটে তাকে ধর্ষণ করার অভিযোগ এনে ডিজিটাল সুরক্ষা আইনে মামলাও শুরু করেছে।

“এক অসহায় মেয়ে বারবার চেষ্টা করার পরেও ন্যায়বিচার পেতে ব্যর্থ হওয়ার পরে আইনী পথ অবলম্বন করেছে এবং এখন তাকে বধ করা হচ্ছে। আমাকে মানসিকভাবে ভেঙে ফেলার জন্য তারা আমাকে অপবাদ দিচ্ছে।

“আমি এই হামলার পরিবর্তে সুষ্ঠু বিচার চাই, যাতে মুখোশের আড়ালে লুকিয়ে থাকা এই জনপ্রিয় লোকেরা আপনার কন্যা, বোন এবং শুভাকাঙ্ক্ষীদের উপর আক্রমণ বা ধর্ষণ করতে না পারে,” তিনি বলেছিলেন।

“এবং যদি আপনি মনে করেন যে আমার মৃত্যুর পরে আপনি বিচার করবেন, তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আমি এর জন্য প্রস্তুতি নিচ্ছি,” তিনি যোগ করেছেন।

(প্রাক্তন ভিপি নুরের বিরুদ্ধে ধর্ষণ মামলা)

(প্রাক্তন ভিপি নুরের বিরুদ্ধে ধর্ষণ মামলা)